মার্কেট টিকার    

মিউচ্যুয়াল ফান্ডে আরআইইউ পদ্ধতি বাতিল, নগদ লভ্যাংশ প্রদান করা যাবে



পুঁজিবাজারের তালিকাভুক্ত মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ প্রদানের ক্ষেত্রে রি-ইনভেস্টমেন্ট ইউনিট (আরআইইউ) পদ্ধতি এখন থেকে বাতিল করা হয়েছে। ফলে বে-মেয়াদী এবং মেয়াদী উভয় ধরণের ফান্ডের ক্ষেত্রেই কেবল মাত্র নগদ লভ্যাংশ প্রদান করা যাবে। আজ মঙ্গলবার অনুষ্ঠিত পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৯৩তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্র মতে, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (মিউচ্যুয়াল ফান্ড) বিধিমালা, ২০০১ এর বিধি ৯(গ) এ উল্লেখিত বে-মেয়াদী ফান্ডের উদ্যোক্তার লক-ইন ও সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (মিউচ্যুয়াল ফান্ড) বিধিমালা ৬৬ অনুযায়ী লভ্যাংশ প্রদান সংক্রান্ত বিষয়ে এই নির্দেশনা দেয়া হয়েছে।

এই নির্দেশনা অনুযায়ী বে-মেয়াদী ফান্ডের ক্ষেত্রে মেয়াদী ফান্ডের উদ্যোক্তার অংশ ফান্ড গঠনের তারিখ থেকে ১ বছর পর্যন্ত সংরক্ষণ এবং তৎপরবর্তিতে উক্ত ধারণকৃত অংশের অন্তত ১০ শতাংশ উদ্যোক্তা কর্তৃক ফান্ডের অবসায়ন পর্যন্ত সার্বক্ষণিকভাবে সংরক্ষণ করতে হবে। এর ফলে মেয়াদী ও বে-মেয়াদী ফান্ডের ভিন্নতা ছিল তা দূরীভূত হবে।

 


Company Name: #N/ASector Name: #N/A
Business: #N/A
Address: #N/A
Phone: Email:
Total Shares: #N/APublic: #N/A ()
Director: #N/A ()Institute: #N/A ()
Government: #N/A ()Foreign: #N/A ()
Category: #N/AYear Closing: #N/A
EPS (D&A): #N/ANAV:
Click for Company Details
** Now under updating process. Human error and software bug might some times show erroneous report. We never claims 100% accuracy of the data & analysis presented above. If any error is detected, it would be addressed instantly.



মুদ্রার হার

নামাজের সময়সূচি