মার্কেট টিকার    

পুঁজিবাজারে অব্যাহত দরপতনে বৃষ্টির মধ্যেই বিনিয়োগকারীদের বিক্ষোভ



পুঁজিবাজারে টানা দরপতনে বিক্ষোভ করেছে বিনিয়োগকারীরা। বৃহস্পতিবার (১১ জুলাই) এ বিক্ষোভের দ্বিতীয় দিনে বৃষ্টি নামলেও বৃষ্টির মধ্যেই বিক্ষোভ করেছেন বিনিয়োগকারীরা।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে আয়োজিত এ বিক্ষোভ থেকে সাধারণ বিনিয়োগকারীরা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের পদত্যাগের দাবি জানান।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান উর রশিদ চৌধুরী বলেন, বাজারের চলমান দুরবস্থা কাটাতে আমরা আন্দোলন করছি। আমরা ঊর্ধ্বমুখী পুঁজিবাজার চাই। বিএসইসির এই চেয়ারম্যানকে দায়িত্বে রেখে পুঁজিবাজার ভালো করা যাবে না। আমরা বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগ চায়।

মানববন্ধনে বিনিয়োগকারীরা বলেন, মানববন্ধন করা নিয়ে বিনিয়োগকারীদের অনেক চাপের মুখে পড়তে হয়। আমাদের নানান ভাবে বাঁধা দেওয়া হয়। আজকে দুপুর থেকে বৃষ্টিতে ভিজে আমরা মানববন্ধন করছি। দরপতনের প্রতিবাদে আমরা রোজার ঈদের আগেও মানববন্ধন এবং বিক্ষোভ করেছি। প্রতীকী গণঅশন করছি। শেয়ারবাজারের জন্য বেশকিছু সুপারিশ তুলে ধরেছে। কিন্তু পতন ঠেকাতে কেউ কোনো পদক্ষেপ নিচ্ছে না। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আমরা যে দাবিগুলো জানিয়েছি তা বাস্তবায়ন করতে হবে। রবিবার সকল বিনিয়োগকারীরা ডিএসইর সামনে আবার একযোগে আন্দোলন করব এবং বাজার ঠিক না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।




মুদ্রার হার

নামাজের সময়সূচি