মার্কেট টিকার    

অপরিবর্তিত পেঁয়াজ ও সবজির দাম, বেড়েছে রসুনের দাম



গত সপ্তাহ থেকে এ সপ্তাহে রসুনের দাম বেড়েছে। তবে অপরিবর্তিত রয়েছে পেঁয়াজ, সবজিসহ মাছ ও মাংসের দাম। আজ শুক্রবার রাজধানীর মালিবাগ, শান্তিনগর ও কারওয়ান বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

এদিকে কাচাঁবাজার ঘুরে দেখা যায়, আমদানিকৃত রসুন বেড়ে মানভেদে বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৯০ থেকে ১১০ টাকা। আর দেশি রসুন মানভেদে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৭০ টাকা। দেশি পেঁয়াজ অপরিবর্তিত থেকে বিক্রি হচ্ছে ২২ থেকে ২৫ টাকায় আর আমদানিকৃত পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০ থেকে ২২ টাকায়।

এদিক স্থিতিশীল রয়েছে রাজধানীর কাঁচাবাজারগুলো। গত সপ্তাহের মত এ সপ্তাহতেও বরবটি বিক্রি হচ্ছে প্রতি কেজি ১২০ থেকে ১৪০ টাকা, পটল বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা কেজি, একই দামে বিক্রি হচ্ছে করলা। ঢেঁড়স বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা কেজি, শিম গত সপ্তাহের মতো ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে, ফুলকপি ও বাধাকপি ৪০ থেকে ৪৫ টাকা, ঝিঙ্গা ও ধুন্দল বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা কেজি।

লাউ প্রতি পিস ৫০ থেকে ৬০ টাকা, বেগুন প্রতি কেজি ৫০ থেকে ৬০ টাকা, মুলা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি। কাঁচা মরিচ মানভেদে ৬০ থেকে ৮০ টাকা কেজি, শালগম বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা কেজিতে। টমেটো মানভেদে বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা কেজি, গাজর পাওয়া যাচ্ছে ২০ থেকে ৩০ টাকা কেজি।

অপরদিকে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকা। আর প্রতি হালি ডিম বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৩৬ টাকা। গরুর মাংস বিক্রি হচ্ছে ৪৮০ থেকে ৫২০ টাকা। এবং খাসীর মাংস বিক্রি ৭০০ থেকে ৭৫০ টাকা।




মুদ্রার হার

নামাজের সময়সূচি