z

চার্টার্ড লাইফের আইপিও আবেদন শুরু ২৫ সেপ্টেম্বর



পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ফিক্সড প্রাইস পদ্ধতির চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের আইপিও আবেদন ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে। চলবে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গিয়েছে।

এ বছরের ৬ জুলাই নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৩০তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়। আইপিওর মাধ্যমে প্রতিটি ১০ টাকা মূল্যের ১ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করবে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স। উত্তোলিত অর্থ সরকারি ট্রেজারি বন্ড, পুঁজিবাজারে বিনিয়োগ ও ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে কোম্পানিটি। উল্লেখ্য, কোম্পানিটিকে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের আইন পরিপালনের স্বার্থে পাবলিক ইস্যু রুলস ২০১৫-এর ৩(২)(পি) বিধি পরিপালনের বাধ্যবাধকতা থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

৩০ ডিসেম্বর সমাপ্ত ২০২১ সময় পর্যন্ত কোম্পানিটির জীবন বীমা তহবিলের আকার দাঁড়িয়েছে ৩৫ কোটি ২১ লাখ ৬৮ হাজার টাকা। এ সময়ে কোম্পানিটির উদ্বৃত্তের পরিমাণ দাঁড়িয়েছে ৪ কোটি ৬৭ লাখ ৪৫ হাজার টাকা। এছাড়া কোম্পানিটির কাছে বর্তমানে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ প্রদানের জন্য ৪৫ লাখ টাকা উদ্বৃত্ত রয়েছে।

উল্লেখ্য যে, পুঁজিবাজারে তালিকাভুক্তির আগে কোম্পানিটি কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।




মুদ্রার হার

নামাজের সময়সূচি